বিমানে নারী যাত্রীর আসনে প্রস্রাব মদ্যপ যাত্রীর, অতঃপর…!

এক মদ্যপ যাত্রী বিমানে এক নারীর আসনের উপরেই প্রস্রাব করে ফেললেন। এয়ার ইন্ডিয়ার বিমানে ঘটেছে এই ঘটনা। ঘটনাটি ঘটে গত বৃহস্পতিবার। এই কাণ্ডে রীতিমতো চাঞ্চল্য ছড়িয়েছে।

জানা যায়, এয়ার ইন্ডিয়ার বিমান এআই ১০২ নিউইয়র্ক থেকে দিল্লি আসছিল। এক প্রতিবন্ধী নারীর আসনের ওপরেই প্রস্রাব করেন সেই ব্যক্তি। সেই নারীর মেয়ে ইন্দ্রানী ঘোষ শুক্রবার রাতে টুইট করে গোটা বিষয়টি জানান ভারতের অসামরিক বিমান পরিবহণ মন্ত্রী সুরেশ প্রভু ও বিদেশ মন্ত্রী সুষমা স্বরাজকে।

ইন্দ্রানী বলেন, ‘‌এয়ার ইন্ডিয়ার বিমানে আমার মা নিউইয়র্ক থেকে দিল্লি ফিরছিলেন। মায়ের আসন নম্বর ছিল ৩৬ডি। মা একাই ফিরছিলেন দিল্লি। এরকম ঘটনা যে ঘটেছে তা ভাবলেই শিউরে উঠছেন মা। তিনি প্রচন্ড মানসিক আঘাত পেয়েছেন। রাতের খাওয়ার পর এক মদ্যপ যাত্রী মা’র আসনের সামনে এসে প্রস্রাব করে। গোটা বিষয়টি দ্রুত আপনারা দেখুন।’

ভারতের অসামরিক বিমান পরিবহন মন্ত্রালয়ের প্রতিমন্ত্রী জয়ন্ত সিনহা গোটা ঘটনাটির রিপোর্ট চেয়েছেন এয়ার ইন্ডিয়া কর্তৃপক্ষের কাছে। তিনি টুইট করে ক্ষমাও চেয়েছেন প্রতিবন্ধী নারীর মেয়ের কাছে। একটি টুইটে তিনি বলেছেন, ‘‌দুর্ভাগ্যজনক ঘটনা। আপনার মাকে ভয়াবহ অভিজ্ঞতার সম্মুখীন হতে হয়েছে। আমরা বিষয়টি খতিয়ে দেখছি।’‌

উল্লেখ্য, ঘটনার পর এয়ার ইন্ডিয়ার বিমানসেবিকারা সেই প্রতিবন্ধী নারীর আসন পরিবর্তন করে দেন। এমনকি দিল্লি বিমানবন্দরেই সেই প্রতিবন্ধী মহিলার পাশ দিয়েই ভাবলেশহীন অবস্থায় বেরিয়ে যান সেই অভিযুক্ত ব্যক্তি।

আপনি আরও পড়তে পারেন

Leave a Comment